মা দুর্গাকে আহ্বান ...
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

দেবী তোমার আগমনের ..
প্রস্তুতি তাই ,
মহেশ তোমায় দিলেন বিদায় ..
মহিষাসুরের নিধন করে ,
চলেই এসো পিত্রালয় ...

দেবী তুমি আসবে বলে
শিশিরবিন্দু ঘাসে ,
মাঠে মাঠে শোভা বাড়ায় ,
শুভ্রবরণ কাশে ...

দেবী তোমার আগমনে ...
খুশি সবার মন ,
মহালয়ার প্রতীক্ষাতে
মগ্ন ত্রিভূবন !

মা দুর্গা দশভূজা ...
আসবে সপরিবারে !
ছুটির দিনে দেখব তোমায়
মণ্ডপে বারে বারে !

তোমার অরূপ রূপের
মহিমা করব অবলোকন ...
বলপ্রদায়িনী মা গো আমায়
অভয় করো নিবেদন !

মহিষাসুরের সমাপন করে ...
করেছ তমসা দূর !
আনন্দে মাতে এই ধরাধাম
বাজে আগমনী সুর !

বিঘ্নহর্তা , দেবসেনাপতি
গনেশ আর কার্তিক ...
তোমার দুই পুত্রকে এনো
মনে থাকে যেন ঠিক ...

আর দুই গুণবতী কন্যা
যারা রূপে আর গুণে অনন্যা ,
লক্ষ্মী আর সরস্বতী ..
বাড়াবে তোমার দ্যুতি !

বাহনগুলি ও সঙ্গে এনো ,
মনে থাকে মাগো যেন !
ওরা ছাড়া তোমার পূজা
পূর্ণ কি হয় কখনো !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।